রামগঞ্জ পাউবো’র খালের উপর চেয়ারম্যানের পাকা ইমারত নির্মাণ

মোঃ তামজিদ হোসেন রুবেল

লক্ষ্মীপুরের রামগঞ্জে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পাশের খালের উপর সম্পত্তিতে স্থায়ীভাবে পাকা দোকানঘর নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন বলে অভিযোগ পাওয়া গেছে উপজেলার ৭নম্বর দরবেশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমানের বিরুদ্ধে।
খবর পেয়ে বুধবার পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষ ঘটনাস্থলে এসে উক্ত নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।
সূত্রে জানা যায়, রামগঞ্জ শিশু পার্ক সংলগ্ন ব্রিজের পূর্ব-দক্ষিণ পাশের ওয়াপদা বেড়িবাঁধ সড়কের (পাউবো বেড়িবাঁধ) খাল পাড়ে ব্রীজ ও খালের অংশে পাকা দোকানঘর নির্মাণ করেন ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান।
ঘটনাটি জানতে পেরে বুধবার বিকালে পাউবো’র শাখা কর্মকর্তা (এসও) মো. শাকিলসহ অন্য কর্মকর্তাদের উপস্থিতিতে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।
দখল সূত্রে স্থানীয় আবদুর রহমান থেকে পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৪০ ফুট জায়গা ক্রয় করেন, ৭নং দরবেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান।
স্থানীয় লোকজন জানান, রামগঞ্জ ওয়াপদা বেড়িবাঁধ ছাড়াও সরকারি সম্পত্তিতে পাকা ভবন নির্মান রামগঞ্জ উপজেলা অহরহ ঘটছে। যে যেভাবে পারছে সরকারি সম্পদ, খাল পাড় দখল করে পাকা ইমারত নির্মান করছে। সংশ্লিষ্ট কতৃপক্ষ জেনেও না জানার ভান করে চুপ করে থাকে।
সরেজমিন ঘুরে দেখা যায়, রামগঞ্জ দক্ষিণ বাজার ওয়াপদা কলোনী সংলগ্ন এবং পাউবো’র এলাকার আশেপাশের সম্পত্তিসহ সোনাপুর পশ্চিম বাজার, চৌধুরী বাজার, দাসপাড়া, পদ্মা বাজার ও রসুলপুর বাজার এলাকায় পাউবো বাঁধের দুই পাশের সম্পত্তি দখল পাল্টা দখল নিয়ে ঘটছে অপ্রীতিকর ঘটনা। পুরো বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবগত রয়েছে।
এ বিষয়ে উক্ত জমির দখলদার আবদুর রহমান জানান, দখল সূত্রে আমি ৪০ফুট জায়গা মিজান চেয়ারম্যানের নিকট ৪ লক্ষ ৫০ টাকায় বিক্রি করেছি। পানি উন্নয়ন বোর্ডের জায়গায় ছাদ কিংবা দোতলা ভবন করার নিয়ম নেই। শুনেছি চেয়ারম্যান নাকি দোতলা করবেন। এখনতো কাজ বন্ধ। পানি উন্নয়ন বোর্ডের লোকজন কাজ বন্ধ করে দিয়েছেন।
এ ব্যপারে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান বলেন, দীর্ঘদিন থেকে আবদুর রহমান এখানে ব্যবসা  করে আসছে। আমি তার থেকে জায়গাটি ক্রয় করেছি। আমার কাছে কাগজপত্র আছে।
এ ব্যাপারে পাউবো’র শাখা কর্মকর্তা (এস.ও) মো. শাকিল জানান, চেয়ারম্যান সাহেবকে কাজ বন্ধ রাখতে বলছি, উনি কাজ বন্ধ রেখেছেন। পানি উন্নয়ন বোর্ডের জায়গায় পাকা ভবন করার কোন নিয়ম নেই।

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours