সরকারি অর্থায়নে সড়কে বেড়া দিয়ে প্রতিবন্ধকতা, শত শত মানুষের দূর্ভোগ

নিজস্ব প্রতিবেদক: দূস্কৃতিকারীদের চাহিদামাফিক চাঁদার টাকা না দেয়ায় সরকারি ও লক্ষ্মীপুর ১ রামগঞ্জ আসনের সাংসদ ড. আনোয়ার খানের প্রচেষ্টায় গ্রামীন অবকাঠাম সংস্কার (কাবিখা) নির্মিত সড়কে বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের সংশ্লিষ্ট দফতরে দফায় দফায় অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাচ্ছেনা ভুক্তভোগী ঐ এলাকার শত শত বাসিন্দারা।
সৃষ্ট ঘটনায় অভিযোগ দায়েরের পর উল্টো হুমকি ধমকি দিয়ে গ্রাম ছাড়া করার পায়তারা করছে একটি মহল।
জানা যায়, রামগঞ্জ উপজেলার ৮ নম্বর করপাড়া ইউনিয়নের পূর্ব করপাড়া গ্রামের পূর্ব করপাড়া আবুল বাশারের বাড়ী থেকে পাকা রাস্তা পর্যন্ত (আবদুল আজিজ মাষ্টারের কবরস্থান পর্যন্ত) সলিং করার জন্য ২০২২-২৩ অর্থ বছরে ৯ মেট্রিকটন চাল বরাদ্ধ দেয়া হয়। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সার্বিক ব্যবস্থাপনায় সড়কটির বেশিরভাগ মাটি দিয়ে ইতোমধ্যে সংস্কার হয়েছে। সড়কটির সরকারি কোড নং ৪৫১৬৫৫৫৯১।
কিন্তু স্থানীয় একটি মহল চলতি বছরের ২৪ এপ্রিল রাতের আঁধারে বেড়া দিয়ে এলাকার মানুষের চলাচলের একমাত্র সড়কটিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
এ বিষয়ে স্থানীয় লোকজন ও ভুক্তভোগিরা জানান, আমাদের পূর্বপুরুষগণরা প্রায় শতাধীক বছর থেকে এ সড়কটি ব্যবহার করে আসছে। এই এলাকার প্রায় ৪০/৫০টি পরিবারের কয়েকশ সদস্যদের একমাত্র চলাচলের সড়ক এটি। স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ ও হাঁটবাজারে যেতে হলে এ সড়কটির বিকল্প নেই। কিন্তু একটি মহল হিংসাত্মকভাবে ও ক্ষতিপূরনের নামে চাঁদা দাবী করে রাতের আঁধারে সড়কের মুখে বেড়া দেয়ায় মারাত্মক দূর্ভোগের শিকার হচ্ছেন এ এলাকার লোকজন।
স্থানীয় এলাকাবাসী লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের মাননীয় সাংসদ ড. আনোয়ার হোসেন খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ মির্জার কাছে সরকারি বরাদ্ধে নির্মানাধীন সড়কটি থেকে বেড়া তুলে দেয়ার জন্য বিনিত অনুরোধ করেন।

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours