শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
রামগঞ্জে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে তিন কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন || lakshmipur Pratidin আবারো জেলার শ্রেষ্ট ওসি এমদাদুল হক রামগঞ্জে আওয়ামিলীগ না হয়েও নৌকার মনোনয়ন প্রত্যাশাকারীকে প্রতিহত করার দাবীতে উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন রামগঞ্জ প্রেসক্লাবের ঈদ পূর্নমিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত রামগঞ্জে আনোয়ার হোসেন খান এমপি’র ঈদ পূর্নমিলনী আওয়ামীলীগ নেতা এম এ মমিন পাটওয়ারীর ঈদ শুভেচ্ছা লক্ষ্মীপুরে প্রতিবন্ধী পরিবারের জমি দখলের অভিযোগ রামগঞ্জে কৃষক লীগের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত || Lakshmipurpratidin.com

লক্ষ্মীপুরে প্রতিবন্ধী পরিবারের জমি দখলের অভিযোগ

আলমগীর হোসেন লক্ষ্মীপুর থেকেঃ  লক্ষ্মীপুরে প্রশাসনকে হাত করে প্রতিবন্ধী রিকসা চালক সফিক উল্যার গংদের, ৮৪ বছরের দখলকৃত জমি অবৈধভাবে জোরপূর্বক সন্ত্রাসী কায়দায় জবরদখলের অভিযোগ ওঠেছে লক্ষ্মীপুর বারের সদ্য আইনজীবীর সমিতির সদস্য, সাবেক সরকারী কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান ।

লক্ষ্মীপুরে আইনজীবীর প্রভাব খাঁটিয়ে সন্ত্রাসী কায়দায় প্রতিবন্ধী পরিবারের জমি দখল করল অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠান

ব্যাপারে পুরো জেলা জুড়ে সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। তিনি একজন শিক্ষক, বারের অনিয়মিত আইনজীবী, আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিবন্ধী ও বৃদ্ধার জমি দখল করেছে সন্ত্রাসী বাহিনী ও পুলিশের সহায়তায় এমন প্রশ্ন সচেতন মহলের।

দখল ঠেকাতে মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা কপিসহ গত ১৩ মার্চ ২০২২ ইং লক্ষ্মীপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলার নির্বাহী কর্মকর্তা, লক্ষ্মীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন জমির মালিক মমিন উল্যা গংরা।

জোর পূর্বক অবৈধ ভাবে জমি দখলের ঘটনা ঘটে ১৭ ই মার্চ বৃহস্পতিবার থেকে ৫ এপ্রিল, নির্মাণ কাজ চলমান রাখে লক্ষ্মীপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড সমসেরাবাদ মোবারক কলোনী আলীমুদ্দিন বেপারী বাড়িতে এ ঘটনা ঘটায় ভূমিদস্যু মাঈন উদ্দিন পাঠান ।

জোর, জুলুম, নির্যাতন, ভাংচুর, অবৈধভাবে জবরদখলের প্রতিবাদে ভূমিদস্যু মাঈন উদ্দিন পাঠানের বিরুদ্ধে গত ২০ মার্চ ২০২২ ইং লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠান করেন স্থানীয় এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা ও অত্রএলাকার শতাধিক এলাবাসি,এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মীরা ও সচেতন মহল।

মানববন্ধনে জমির প্রকৃত মালিক অসহায় বৃদ্ধা মমিন উল্ল্যা (৭৫) জানায়, এই জমি আমার ক্রয়কৃত এবং ওয়ারিশ, ৭০ বছর ধরে ভোগ দখল করে আসছি। ৭৫ নং সমসেরাবাদ মৌজার ১১০৫,১১০৭ দুই দাগে মোট সাড়ে ১৩ শতাংশ জমি ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক মমিন উল্যা গংরা। তিনি ১৯৭৭ সালের ৫ জানুয়ারি সাবকবলা দলিল মূলে জালাল আহম্মেদ থেকে ৬ দশমিক ৭৫ শতাংশ জমি ক্রয় করেন, যাহার বায়া দলিল ৩১ আগষ্ট ১৯৪২ ইং সনের দলিল নং ৩৫০৫। যাহার সিএস ১১, এসএ ১৫, ডিপি ১৬৭৯ বতমান ৫১৭৬ খতিয়ান। এলাহি বক্সের মেয়ে সুজিয়া খাতুন, জামাতা জালাল আহম্মেদ থেকে এই জমি খরিদ সূত্রে মালিক মমিন উল্ল্যা গংরা

এই জমি নিয়ে গত কয়েক মাস ধরে বিরোধ চলে আসছে মাঈন উদ্দিন পাঠানের সাথে। জবরদখলের অংশগ্রহণ করে সদর উপজেলার চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু ও তার লোকজন, ডিস ব্যবসায়ী আলমগীর হোসেন রতন, টিটু,কাজী ফারুক, পাটোয়ারী বাড়ির স্বপন, বিদ্যুৎ বাশার, মাটিয়া সফিক ও তার বৌ সুফিয়া বেগম,কলেজিয়েট উচ্চ বিদ্যালয় স্কুল পড়ুয়া ছাত্রদের ব্যবহার ও ছাত্রলীগের নেতা কর্মীরাও জমি দখলে অংশ গ্রহন করেন ।

ওয়ারিশ সূত্রে জমির মালিক সহিদা বেগম বলেন, এ সম্পক্তি নিয়ে মহামান্য হাইকোর্ট রিভিশন নং ৪৫/২০২২ ইং। বিরোধকৃত সম্পক্তিতে ৬ মাসের নিষেধাজ্ঞা দিয়েছে মহামান্য হাইকোর্ট । পুলিশের উপস্থিতিতে ভূমি দস্যু মাঈন উদ্দিন পাঠান ও আব্দুল লতিফ, আবুল কাশেম, হোসেন, লিঠন গংরা, প্রায় কয়েক’শ লাঠিয়াল বাহিনী ও সন্ত্রাসী ব্যবহার করে , কলেজিয়েট স্কুল, সরকারী কলেজের ছাত্রদের ব্যবহার করে অবৈধভাবে আমাদের জমিতে জোর জবরদস্তি করে ভোগদখলকৃত জমিতে অবৈধ পন্থায় অনুপ্রবেশ করে পুরাতন ঘরবাড়ি ভাংচুর করে লুটপাট করে গাছপালা কেটে নিয়ে যায় ভূমি দস্যু সন্ত্রাসীরা। ৬০ বছরের ব্যবহিত পুকুরে ঘাটলা, চলাচলের রাস্তা বন্ধ করে জোর জবরদস্তি করে জমিতে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ চলমান রাখে মাঈন উদ্দিন পাঠান গংরা । জমি দখল নিতে আসা সন্ত্রাসীরা কয়েকজন নারীর উপর অমানবিক হামলা করে শ্রীলতাহানি করে এবং মারধর করে এতে দুই জন আহত হয়েছে।

২০১৬ সালে একই ব্যক্তিরা একে কায়দায় ১১০৬ দাগের ২ শতক জমি দখলে নেয় ভূমি খেকোরা।

ভুক্তভোগী পরিবারের রুবি আক্তার, ফাতেমা বেগম, পাখি বেগম আলেয়া বেগম, আরুফা বেগম, ফারুক, নাছরিন আক্তার, বাবলি আক্তার বলেন, আমাদের বাপ দাদার ওয়ারিশি এবং ক্রয়কৃত সম্পক্তি ফেরৎ পাওয়ার জন্য সরকার এবং প্রশাসনের কাছে ন্যায় বিচার ও আমাদের সম্পত্তি পূর্ণরায় উদ্ধার করে জবরদখলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায় তারা।

প্রতিবন্ধী রিকশা চালক বলেন, যে কোন মুহূর্তে মাঈন উদ্দিন পাঠান, আব্দুল লতিফ গংরা আমাদেরকে মিথ্যা মামলা জড়ানোর, প্রাণে হত্যার হয়রানি করার হুমকি ধামকী দিচ্ছে।নিরাপত্তাহীনতা ভুগতেছেন তারা। ৯৯৯ তে ফোন করেও পুলিশের কোন সহযোগিতার পায়নি ভুক্তভোগী পরিবার।

আমরা উল্লেখ্যকৃত ঘটনার বিভাগীয় তদন্ত পূর্বক দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তির দাবি, দখলকৃত জমি পূর্ণ উদ্ধারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রনালয় , ভূমি মন্ত্রণালয়, প্রশাসনের ঊর্ধ্বতন কতৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে পুলিশ সুপার ডঃএইচ এম কামরুজ্জামানকে একাধিকবার ফোন করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

আপনার মূল্যবান মতামত লিখুন


© All rights reserved © 2020 Lakshmipurpratidin.com
Design & Developed BY N Host BD