শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
রামগঞ্জে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে তিন কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন || lakshmipur Pratidin আবারো জেলার শ্রেষ্ট ওসি এমদাদুল হক রামগঞ্জে আওয়ামিলীগ না হয়েও নৌকার মনোনয়ন প্রত্যাশাকারীকে প্রতিহত করার দাবীতে উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন রামগঞ্জ প্রেসক্লাবের ঈদ পূর্নমিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত রামগঞ্জে আনোয়ার হোসেন খান এমপি’র ঈদ পূর্নমিলনী আওয়ামীলীগ নেতা এম এ মমিন পাটওয়ারীর ঈদ শুভেচ্ছা লক্ষ্মীপুরে প্রতিবন্ধী পরিবারের জমি দখলের অভিযোগ রামগঞ্জে কৃষক লীগের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত || Lakshmipurpratidin.com

রামগঞ্জে সরকারি জমিতে আলিশান বাড়ি || Lakshmipur Pratidin. com

রামগঞ্জ প্রতিনিধিঃ  লক্ষ্মীপুরের রামগঞ্জে সরকারের ১নং খতিয়ান ভুক্ত খাস জমি দখল করে দ্বীতল ভবন নির্মাণ করেছেন জাকির হোসেন নামের এক প্রভাবশালী। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবদুল্লাহ আল মামুন।
জানা গেছে, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের দক্ষিণ পূর্ব নোয়াগাঁও গ্রামের তালিমূল কোরআন নূরানী মাদ্রাসার উত্তর পার্শ্বে সরকারের আশ্রায়ন প্রকল্পের জন্য নির্ধরিত জমিতে এ ভবন নির্মাণ করেছেন তিনি। অভিযুক্ত জাকির পার্শ্ববর্তী পাঠান বাড়ির আনোয়ার হোসেন পাঠানের ছেলে।
নোয়াগাঁও ইউনিয়নের ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলার নোয়াগাঁও মৌজার ৫৯৩৮ নং হাল দাগে ৮ শতাংশ ও ৫৯৩৯ দাগে ৬ শতাংশ জমি সরকারের ১নং খতিয়ানভুক্ত রয়েছে যা আশ্রায়ন প্রকল্পের জন্য নির্ধারন করেন ইউএনও। উক্ত দুই দাগে জাকিরের কোন সম্পত্তি নেই। তবে ৫৯৩৭ দাগে জাকিরের তিন (৩) শতাংশ জমি রয়েছে। কিন্তু নিজের জমিতে বাড়ি না করে সুকৌশলে সরকারি জমিতে ডুপ্লেক্স বাড়ি নির্মান করে সরকারের সম্পত্তি জবরদখল করে ভূমিদস্যু জাকির।

ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার কাজী সাহাবুদ্দিন বলেন, নির্মিত ভবনটি উচ্ছেদ করে সরকারি সম্পত্তি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উর্ধতন কর্মকর্তাকে লিখিত ভাবে জানিয়েছি।

উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবদুল্লাহ আল মামুন বলেন, সরকারের আশ্রায়ন প্রকল্পের জন্য নির্ধারিত জমি হওয়ায় পরিমাপের প্রয়োজন হয়। বারবার পরিমাপ করেও দেখেছি জাকিরের বিল্ডিং এর ভিতরে সরকারের জমি রয়েছে। এব্যাপারে ইউএনও সিদ্ধান্ত দিবে।

অভিযুক্ত জাকির হোসেন সরকারি জমিতে বাড়ি নির্মানের বিষয়টি স্বীকার করে বলেন, পিছনে আমার জমি রয়েছে। ভুলবশত বাড়িটি সরকারি জমিতে নির্মান করেছি। ইউএনও সহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তাপ্তি চাকমা বলেন, জাকিরের বিল্ডিংএর একাংশ সরকারি সম্পত্তি রয়েছে। তাই জাকিরকে সরকারি সম্পত্তি খালি করতে মৌখিক ভাবে বলেছি। সে নিজে ভেঙে না নিলে আমরা ভেঙে ফেলবো।

নিউজটি শেয়ার করুন

আপনার মূল্যবান মতামত লিখুন


© All rights reserved © 2020 Lakshmipurpratidin.com
Design & Developed BY N Host BD