শনিবার, ২৮ মে ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
রামগঞ্জে কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে তিন কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার রামগঞ্জে আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন || lakshmipur Pratidin আবারো জেলার শ্রেষ্ট ওসি এমদাদুল হক রামগঞ্জে আওয়ামিলীগ না হয়েও নৌকার মনোনয়ন প্রত্যাশাকারীকে প্রতিহত করার দাবীতে উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন রামগঞ্জ প্রেসক্লাবের ঈদ পূর্নমিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত রামগঞ্জে আনোয়ার হোসেন খান এমপি’র ঈদ পূর্নমিলনী আওয়ামীলীগ নেতা এম এ মমিন পাটওয়ারীর ঈদ শুভেচ্ছা লক্ষ্মীপুরে প্রতিবন্ধী পরিবারের জমি দখলের অভিযোগ রামগঞ্জে কৃষক লীগের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত || Lakshmipurpratidin.com

রামগঞ্জে জনসার্থের ব্রীজ পারিবারিক স্বার্থে নির্মানের অভিযোগ // ব্রীজের দাবীতে এলাকাবাসীর গনস্বাক্ষর ||LakshmipurPratidin.com

জেড এইচ সুমনঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে জনস্বার্থের ব্রীজ এক পরিবারের নিজস্ব স্বার্থে নির্মানের অভিযোগ উঠেছে। উপজেলার ভাটরা ইউনিয়নের জয়দেবপুর গ্রামের মিজানের বাড়ির সামনে এ ব্রীজটি নির্মান করছে উপজেলা দূর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তর। জনস্বার্থে ব্রীজ নির্মানের দাবীতে গণস্বাক্ষর শেষে রবিবার বিকালে এসংক্রান্ত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দেন এলাকাবাসী। 

৭ মার্চ সোমবার বিকালে উপজেলার জয়দেবপুর এলাকায় সরেজমিনে গেলে দেখা যায় , জয়দেবপুর এলাকার প্রবাসী মিজানের বাড়িতে যাওয়ার জন্য সরকারের ২০২১-২০২২ অর্থবছরের গ্রামীন রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য সেতু নির্মান প্রকল্পের আওতায় মিজানের  বাড়ির সামনে খালের উপর উনত্রিশ লাখ সতের হাজার চারশত  টাকা ব্যায়ে একটি ব্রীজ নির্মান কাজ বাস্তবায়ন করছে উপজেলা দূর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তর। ব্রীজটি পার হয়ে এলাকার জনসাধারণের জন্য চলাচলের কোন রাস্তা নেই। এছাড়া আশেপাশে ২০ গজের মধ্যে আরেক প্রবাসী আতিক উল্লাহর পরিত্যক্ত বাড়ি যাওয়ার জন্য  কয়েক বছর আগে আরেকটি সেতু নির্মান করে সরকার। অন্যদিকে ৬০ গজ পূর্বে একটি ভাঙাচুরা বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে প্রতিদিন পার হচ্ছে শিশুসহ স্কুল মাদ্রাসার ছাত্র – ছাত্রী ও জয়দেবপুর কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লীসহ কয়েক হাজার জনগোষ্ঠী। এলাকাবাসীর ব্রীজ নির্মানের আবেদন করলে সুকৌশলে সংশ্লিষ্ট কর্তা ব্যাক্তিদের ম্যানেজ করেই তাদের নিজস্ব প্রয়োজনে অর্থের বিনিময়ে  এসব ব্রীজ হাতিয়ে নিচ্ছে তারা। জনস্বার্থের কথা বিবেচনা করে ব্রীজ নির্মানের কথা থাকলেও তা মানছেনা উপজেলা দূর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তর এমনটাই অভিযোগ এলাকাবাসীর।
জয়দেবপুর এলাকার আলমগীর হোসেন, কামাল হোসেন, জসিম উদ্দিন, বাবুল মিয়া,  আলী হোসেন সহ অনেকেই জানান , এসমস্ত ব্রীজ করার জন্য লাখ টাকা দিতে হচ্ছে সংশ্লিষ্ট কর্তাব্যাক্তিদের । আর জনস্বার্থে ব্রীজ করলে টাকা পাওয়া যায় না,তাই কতৃপক্ষ জনস্বার্থকে বিবেচনা না নিয়ে  ব্যক্তি বা পারিবারিক বিষয়ে গুরুত্ব দিয়ে কাজ করেন।

এব্যাপারে স্হানীয় ইউপি চেয়ারম্যান  শেখ সামছুল আলম বুলবুল বলেন, আমি চলিত বছরের ফেব্রুয়ারী  মাসের ৩ তারিখে দায়িত্ব বুঝে নিয়েছি আমার দায়িত্ব নেওয়ার আগেই এই ব্রীজ অনুমোদন হয়েছে। তবে কিভাবে তারা জনগণের  যাতায়াত বিহীন এলাকায় সরকারি  ব্রীজ করে তা বোধগম্য নয়। অথচ এর একটু পূর্ব পাশে একটি ঝুকিপূর্ণ সাঁকো  দিয়ে  প্রতিনিয়ত হাজার হাজার লোকজন চলাচল করছে। সেখানে ব্রীজ না করে   বিপুল অংকের টাকার বিনিময়ে এক ব্যাক্তির  স্বার্থে জনশূন্য  এলাকায় ব্রীজটি কাজ শুরু করেছে।

উপজেলা প্রকৌশলী মোঃ জুয়েল রানা বলেন, আমরা দেখেশুনেই অনুমোদন দিয়েছি তারপরও আপনি আমার স্যারের সাথে কথা বলুন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা
পিআইও  দিলীপ দে বলেন,  স্হানীয় প্রতিনিধিদের চাহিদার প্রেক্ষিতে  প্রকল্পের  অনুমোদন দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা বলেন, অভিযোগ পেয়েছি  বিষয়টি তদন্ত করে  ব্যবস্থা নিবো।

নিউজটি শেয়ার করুন

আপনার মূল্যবান মতামত লিখুন


© All rights reserved © 2020 Lakshmipurpratidin.com
Design & Developed BY N Host BD