সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:৪৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
রামগঞ্জে দুষ্কৃতিকারীদের হামলায় ক্ষতিগ্রস্থ মন্দির পরিদর্শন করেছেন আনোয়ার হোসেন খান এমপি || Lakshmipur Pratidin. Com রামগঞ্জে শারদীয় দূর্গাউৎসব পালনে নিরাপত্তা নিশ্চিত করনে আলোচনা সভা || Lakshmipur Pratidin. com সকল ধর্মের মানুষ শান্তিতে সমভাবে বসবাস করার সুব্যবস্থা করছে শেখ হাসিনা _____ ড. আনোয়ার হোসেন খান এমপি Lakshmipur Pratidin. com রামগঞ্জের ভোলাকোটে নৌকার মনোনয়ন প্রত্যাশী কামাল হোসেন || Lakshmipur Pratidin.com রামগঞ্জ মডেল কলেজকে সম্পত্তি দান করলেন এমপি আনোয়ার খান || Lakshmipur Pratidin. com রামগঞ্জের লামচরে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহ আলম ভুঁইয়া || Lakshmipur Pratidin.com রামগঞ্জে এমপির নেতৃত্বে দশ ইউপি চেয়ারম্যানের ঐক্যবদ্ধ থাকার শপথ || LakshmipurPratidin.com রামগঞ্জে শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে মতবিনিময় রামগঞ্জের চন্ডিপুরকে মডেল ইউনিয়নে রুপান্তর করতে চান কামাল হোসেন ভুঁইয়া || Lakshmipur Pratidin.com ছাত্রলীগ নেতা থেকে উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা বিল্লাল হোসেন || Lakshmipur Pratidin.com

রামগঞ্জে চেয়ারম্যান পদে আলোচনার শীর্ষে মাঈনউদ্দিন মানিক || Lakshmipur Pratidin.com

জেড.এইচ.সুমনঃ সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে ইউনিয়নটির চা দোকান থেকে সর্বত্র চলছে চুল ছেরা বিশ্লেষণ। নিজেদের পছন্দের প্রার্থী নির্বাচনে চলছে পাওয়া না-পাওয়ার নানান হিসাব নিকাশ। উপজেলার করপাড়া ইউনিয়নে দক্ষতা ও যোগ্যতার মানদণ্ড বিবেচনায় আগামীদিনের চেয়ারম্যান হিসাবে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন মানিক (ডা. মানিক) রয়েছেন আলোচনার শীর্ষে। ১৯৯৯ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ষড়যন্ত্রমূলক ভাবে বিএনপির সন্ত্রাসী কতৃক কয়েকবার নিজে ও পারিবারিক ভাবে হামলার স্বীকার হয়েছেন তিনি। সেসময় বিএনপি কতৃক রাজনৈতিক প্রতিহিংসার কারনে হত্যা মামলাসহ ৭/৮ টি মামলার আসামি হন তিনি। পরে নিজেই ইউনিয়নের দলীয় নেতাকর্মীদের মামলার ব্যায়ভার বহন করে আইনি লড়াই শেষ করেন মাঈন উদ্দিন মানিক।

জানা গেছে, ১৯৮১ সালে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী দেওয়ান সুলতান আহম্মেদ এর পক্ষে বদরপুর কেন্দ্রের এজেন্ট, ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী শফিকুল ইসলামের এর পক্ষে নির্বাচনী প্রধান এজেন্ট, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী মোঃ শাহজাহান এর পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট হিসাবে দ্বায়িত্ব পালন করার সময় সেনাবাহিনী কতৃক নির্যাতনের স্বীকার হয়েছেন তিনি। পরে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান আ.ক.ম রুহুল আমিন এর পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট হিসাবে দ্বায়িত্ব পালন করার সময় বিএনপি কতৃক ভোটকেন্দ্রে নির্যাতনের স্বীকার হয়েছেন তিনি। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট হিসাবে এবং পরে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী আ.ক.ম রুহুল আমিন এর পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট এবং ২০১৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ড.আনোয়ার হোসেন খান এমপি এর পক্ষে কেন্দ্রে সার্বিক তত্বাবধায়ক হিসাবে দ্বায়িত্ব পালন করছেন মাঈনুল উদ্দিন মানিক।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মাঈনউদ্দিন ডাঃ মানিককেই দেখতে চায় করপাড়া ইউনিয়নবাসী।
গতকাল সরেজমিনে ইউনিয়নটির বিভিন্ন এলাকায় গেলে ইউনিয়নবাসী জানায়,
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে অনুপ্রানীত হয়ে ছাত্রজীবনেই রাজনীতিতে সক্রীয় হয়ে উঠে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন (ডাঃ মানিক)।  ১৯৮২ সাল থেকে ১৯৮৩ সাল পর্যন্ত চট্টগ্রাম সিটি কলেজ শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক, ১৯৯৬ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত করপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি, ২০০৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য ছিলেন তিনি। বর্তমানে লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের সদস্য ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন ডাঃ মানিক। প্রায় ৪০ বছর ধরে নেতাকর্মীদের সাথে নিয়ে দলের সকল কার্যক্রমে সক্রীয় রয়েছেন তিনি।
এছাড়া তিনি কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির পরপর চারবার সভাপতি, নন্দীগ্রাম বদরপুর উচ্চ বিদ্যালয়ের ছয়বারের অভিভাবক সদস্য, বদরপুর দারুল কোরআন দাখিল মাদ্রাসার তিনবারের বিদ্যুৎসাহী সদস্য, দঃ বদরপুর ঈদগাহ কমিটির সভাপতি, দঃ বদরপুর তোরা আলী জামে মসজিদের সভাপতি, শ্রী-পুর বায়তুল আমান জামে মসজিদের সভাপতি, দঃ বদরপুর খামার বাড়ি জামে মসজিদের সহ-সভাপতি এবং বদরপুর কমিউনিটি ক্লিনিকের দাতা সদস্য ও সভাপতি। এছাড়া বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের দ্বায়িত্বে রয়েছেন মাঈনউদ্দিন (ডাঃ মানিক)।

ইউনিয়নটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জানায়, মাঈনউদ্দিন ডাঃ মানিক সবসময় দলের অসহায় ও নির্যাতিত কর্মীদের খোঁজ খবর রাখেন। তিনি একজন জনবান্ধব নেতা। তার জন্য আমরা কাজ করতে চাই। তিনি নির্বাচিত হলে খেটে খাওয়া মেহনতি মানুষ উপকৃত হবে এবং এলাকায় আরও উন্নয়ন হবে বলে আশা প্রকাশ করে তারা।
করপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে  আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের সদস্য ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন ডাঃ মানিক লক্ষ্মীপুর প্রতিদিন ডটকমকে বলেন, দল থেকে মনোনয়ন পেলে তিনি বিজয়ী হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এবং জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরনে করপাড়া ইউনিয়নকে মাদক, দূর্নীতি ও দারিদ্র্য মুক্ত একটি মডেল ইউনিয়নে রুপান্তর করতে চান তিনি।

 

নিউজটি শেয়ার করুন

আপনার মূল্যবান মতামত লিখুন


© All rights reserved © 2020 Lakshmipurpratidin.com
Design & Developed BY N Host BD