নিয়ম মেনে হেলমেট পরে মোটর সাইকেল চালানোর নির্দেশ রামগঞ্জ থানা

পুলিশের হাত থেকে রেহাই পেতে নয়, বাড়ি ফিরে পরিবারের সঙ্গে দেখা করার জন্য হেলমেট পরুন, তারই ধারাবাহিকতায় লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর বাইপাস সড়কে চলাচলকারী মাথায় হেলমেট বিহিন মোটর সাইকেল চালকদের নির্দেশনা দিয়েছন অফিসার ইনচার্জ মোঃ এমদাদুল হক

ট্রাফিক আইন যথাযথ মানা এবং মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য মোটরসাইকেল চালকদের আরও সচেতন করতে এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে তিনি।

রবিবার (২২ মে) বিকেল ৫টার দিকে পৌর শহরের সোনাপুর সরকারি কলেজ সামনে এই সচেতনতামূলক কার্যক্রমের সূচনা করেন (ওসি) ইমদাদুল হক।

মোটরসাইকেল চালক কয়েকজন বলেন,যখন আমারে থামাইলো পুলিশ, বললো হেলমেট নেই কেনো। খুব ভয়ে ছিলাম, না জানি কত জরিমানা হয়, কী শাস্তি হয়। কিন্তু ওসি সাহেব মোটরবাইকের চাবি প্রথমে নিলেও ভালোভাবে আমাকে হেলমেট পরার নির্দেশনা দেন।

এবিষয়ে অফিসার ইনচার্জ মোঃ ইমদাদুল হক বলেন। রামগঞ্জের বিভিন্ন সড়কে দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে এবং ট্রাফিক আইন অমান্য করে যানবাহন চালানো রাষ্ট্রীয় অপরাধ। এসব দুর্ঘটনায় মোটর সাইকেল চালকরা সবচেয়ে বেশি মারা যায়। এক্ষেত্রে মোটরসাইকেল চালকদের অবশ্যই হেলমেট মাথায় দিয়ে গাড়ি চালাতে হবে। এতে দুর্ঘটনার কবল থেকে মোটরসাইকেল চালকরা সুরক্ষায় থাকবেন এবং তিনি বেঁচে থাকলে তার পরিবারটি নিরাপদ থাকবে। তাই আমি এবং আমার পুলিশ ফোর্স মোটর সাইকেল চালকদের থামিয়ে চলাচল বিষয়ে সচেতন করাসহ হেলমেট পরার অভ্যাস গড়ে তোলার আহবান জানানো হয়। এছাড়াও যেসব চালকদের হেলমেট ছিল না, তাদেরকে সতর্ক করা হয়।

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours